বেক্সিমকোর ৩৫৭ কোটি টাকার চুক্তি স্বাক্ষর 

স্টকমার্কেটবিডি ডেস্ক :

শেয়ারবাজারে তালিকাভুক্ত কোম্পানি বাংলাদেশ এক্সপোর্ট ইমপোর্ট কোম্পানি (বেক্সিমকো) সরকারি ৩ প্রতিষ্ঠানের প্রায় ৩৫৭ কোটি টাকার প্রকল্প বাস্তবায়নের দায়িত্ব পেয়েছে। এলক্ষ্যে বেক্সিমকোর সাথে প্রতিষ্ঠানগুলোর ৩টি চুক্তি স্বাক্ষর হয়েছে। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

সূত্র জানায়, ১টি চুক্তি খুব শীঘ্রই হতে যাচ্ছে। এই চুক্তির আওতায় বেক্সিমকোর আইটি বিভাগ সরকারকে আইটি খাতে সহযোগিতা করবে।

সংবাদপত্রে এ সংক্রান্ত প্রকাশিত খবর ডিএসই জানতে চাইলে বেক্সিমকো জানায়, গতকাল ৬ জুন কোম্পানিটি প্রেস বিজ্ঞপ্তি পাঠায় সংবাদমাধ্যমে।

বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, রবিবার দোহাটেক নিউ মিডিয়া ও ডটগভ সল্যুশন্স এলএলসি, ইউএসএ-এর সঙ্গে যৌথভাবে বেক্সিমকো লিমিটেড ৪৭.৫ কোটি টাকা মূল্যের একটি প্রকল্প বাস্তবায়নের উদ্দেশ্যে পরিকল্পনা মন্ত্রণালয়ের ‘বাস্তবায়ন পরিবীক্ষণ ও মূল্যায়ন বিভাগ’এর সেন্ট্রাল প্রকিউরমেন্ট টেকনিক্যাল ইউনিটের (সিপিটিইউ) সঙ্গে চুক্তি স্বাক্ষর করেছে।

এছাড়া ভারতের টেক মাহিন্দ্রা লিমিটেড ও বাংলাদেশের টেক ভ্যালি নেটওয়ার্কস লিমিটেডের সঙ্গে যৌথভাবে ২৬১ কোটি টাকা মূল্যের অনলাইন খাদ্য ভান্ডার ও বাজার নজরদারি সিস্টেম প্রস্তুতের কাজ পেয়েছে বেক্সিমকো।

গত মাসে বাংলাদেশ কম্পিউটার কাউন্সিলের দুটি প্রকল্পের ৪৮ কোটি টাকার দায়িত্বের চুক্তি করেছে বেক্সিমকো কম্পিউটার্স লিমিটেড। প্রথম প্রকল্পের অংশ হিসেবে মিলিটারি ইন্সটিটিউট অব সাইয়েন্স অ্যান্ড টেকনোলজিতে (এমআইএসটি) একটি সাইবার রেঞ্জ প্রতিষ্ঠা করা হবে।

স্টকমার্কেটবিডি.কম/

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *